ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ -২, গাজীপুর কর্তৃক আনন্দ উদযাপন।

ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুরে সারাদিন ব্যাপি আনন্দ উদযাপনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আনন্দ উদযাপন উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুরের সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ সিদ্দিকুর রহমান কেক কেটে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জনাব সুশান্ত সরকার,পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার জনাব জালাল উদ্দিন আহম্মদ, সহকারী পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তা ও অফিসার-ফোর্স উপস্থিত ছিলেন। অতঃপর সহকারী পুলিশ সুপার জনাব এস আলম মোঃ আব্দুল হান্নান আকন্দের সঞ্চালনায় আলোচনা সভা শুরু হয়।
উক্ত সভায় পুলিশ সুপার জনাব মোঃ সিদ্দিকুর রহমান তাঁর বক্তব্যের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চ ভাষন সংক্রান্তে উপস্থিত সকলকে স্মরণ করিয়ে দেন। পরে তিনি হেনরি কিসিঞ্জারের একটি উক্তি উল্লেখ করে বলেন, “তৎকালীন সময় বাংলাদেশ ছিল একটি তলা বিহীন ঝুড়ি, সেই বাংলাদেশ এখন বিশ্বের কাছে একটি বিস্ময়”। যে তলা বিহীন ঝুড়ি একসময় বিশ্বের কাছে ছিল হাসির পাত্র বঙ্গবন্ধুর কন্যা এবং নাতি সজীব ওয়াজেদ জয়ের বলিষ্ঠ নেতৃত্বে আজকে সেই তলা বিহীন ঝুড়ি বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। পদ্মা সেতুর মতো বৃহৎ সেতু একমাত্র জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং তাঁর দৃঢ় সংকল্পের কারণে আমারা সফল বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে যাদেরকে হত্যা করা হয়েছিল তাদের সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তিনি বক্তব্য শেষ করেন।
উক্ত সভায় অতিরিক্ত পুলিশ সুপার জনাব সুশান্ত সরকার, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার জনাব জালাল উদ্দিন আহম্মদ, সহকারী পুলিশ সুপারসহ বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তাগণ নিজ নিজ বক্তব্য রাখেন ।অতঃপর সভাপতি মহোদয় ৭ই মার্চের তাৎপর্য সংক্রান্তে বক্তব্য প্রদান করেন এবং বলেন যে, ‘রাজনীতির মহাকবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৭ই মার্চের ভাষণ ছিল বাঙালি জাতির হাজার বছরের শোষণ, বঞ্চনা থেকে মুক্তি পাওয়ার ইতিহাস। তিনি তাঁর ঐতিহাসিক ভাষণে সমগ্র বাঙালি জাতিকে ধারণ করেছিলেন। যার ফলশ্রুতিতে লক্ষ প্রাণের বিনিময়ে আমরা পেয়েছি একটি পতাকা, একটি স্বাধীন ভূখণ্ড।
অতঃপর তিনি আলোচনা সভার সমাপ্তি ঘোষনা করেন।
এরপর পুলিশ সুপার মহোদয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রীতি ফুটবল টুর্ণামেন্ট-২০২১ এর ফাইনাল খেলা উদ্বোধন করেন এবং খেলা শেষে সংশ্লিষ্ট সকলকে পুরষ্কার বিতরণ করেন।
আনন্দ উদযাপন উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুরের কনফারেন্স রুমে পুলিশ সুপার মহোদয় প্রীতি ভোজের আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll Up
Call-999